এবার নিজ পকেটের টাকা দিয়ে রাস্তা সারলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর সমাজকর্মী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। কারো সহায়তা ছাড়াই হবিগঞ্জের মাধবপুর-বনতলা রাস্তার খানাখন্দ ভড়াট করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সামাজিক মাধ্যম ফেসবুকে লাইভে তিনি দেখিয়ে দিয়েছেন সমাজের উন্নয়ন করতে চাইলে শুধু মনের ইচ্ছার প্রয়োজন হয়।

ভিডিওটিতে ‘আজকে ২১ শে ফেব্রুয়ারি, আজকে কষ্ট আরো বেশি চোখে পড়ে’ শিরোনাম দিয়েছিলেন তিনি।

লাইভ ভিডিওটিতে সুমন মাধবপুর-বনতলা রাস্তার অবস্থা দেখান। নিজের পকেটের টাকা খরচ করে একটি পিক আপ ভ্যানে ইট এনে রাস্তা সংস্কারের কাজে নিয়োজিত হয়ে পড়েন। ফেসবুক লাইভে স্থানীয় জনপ্রতিনিধিদের এই কাজগুলোতে এগিয়ে আসার আহ্বান জানান। বলেন, ‘করেন না ভাই, আপনারা আগাইয়া আসেন না। আপনারা আগাইয়া না আসলে কে করবে এই কাজ, নাইলে তো মানুষের বদ-দোয়ায় শেষ হইয়া যাইবেন।’

প্রসঙ্গত, হবিগঞ্জের সায়েদুল হক সুমন ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করার পর ২০০৯ সালে যুক্তরাজ্যের লন্ডনে চলে যান। সেখানে সিটি ইউনিভার্সিটি থেকে বার অ্যাট ল’ করেন তিনি। সুপ্রিম কোর্টের এ আইনজীবী এখন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর। আইনজীবী হলেও সুমন পরিচিতমুখ হয়ে উঠেছেন অনিয়মের বিরুদ্ধে তার ‘ফেসবুক লাইভ আন্দোলন’র মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here