NAPIER, NEW ZEALAND - FEBRUARY 13: Martin Guptill of New Zealand following Game 1 of the One Day International series between New Zealand v Bangladesh at McLean Park on February 13, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

সন্ত্রাসী হামলার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরেছে এসেছে বাংলাদেশের ক্রিকেটাররা।এর পরেই কথা উঠছে টাইগাররা আর নিউজিল্যান্ড সফরে যাবে কি না? কিন্তু আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম বলছে অন্য কথা। ২০২০ সালে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরের কথা রয়েছে টাইগার দলের  দলের। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টির ম্যাচ খেলার কথা রয়েছে। 

এদিকে বাংলাদেশ দলকে আবারও নিউজিল্যান্ড সফরের আমন্ত্রণ জানিয়েছেন সে দেশের ক্রীড়া মন্ত্রী গ্র্যান্ট রবার্টসন। তাঁর বিশ্বাস, সন্ত্রাসী হামলায় নষ্ট হবে না বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের দীর্ঘ দিনের সম্পর্ক।
 
‘আমি আশা করছি সময়ের সাথে সাথে ক্রিকেটার এবং সমর্থকরা নিউজিল্যান্ডে আসতে নিরাপদ অনুভব করবে। আমার বিশ্বাস তারা জানে তাদেরকে সাদরে গ্রহণ করে হবে। একজনের সহিংসতা এবং ঘৃণায় বাংলাদেশ এবং নিউজিল্যান্ড ক্রিকেট দলের বহুদিনের বন্ধুত্ব নষ্ট হবে না,’ বলেছিলেন রবার্টসন।

এর আগে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার পর ক্রাইস্টচার্চ বিমানবন্দরেই দেশটির প্রতি ভালোবাসা জানান মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক চীনের সংবাদমাধ্যম সিনহুয়াকে দলের তরফ থেকে বলেন,‘নিউজিল্যান্ড এখনো বিশ্বের সেরা দেশগুলোর একটি। আমরা এখনো নিউজিল্যান্ডকে ভালোবাসি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here