ভারতের কাছে প্রস্তুতি ম্যাচে ৯৫ রানের বড় হার বাংলাদেশি সমর্থকদের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি মনে করছেন এবারের বিশ্বকাপে ভালো করতে পারবে বাংলাদেশ।

এদিকে প্রস্তুতি ম্যাচে হারলেও বাংলাদেশের ছিল কিছু প্রাপ্তিও। বিশেষ করে পেসাররা নিজেদের ফর্মে ফিরেছেন কিছুটা হলেও। ভারতীয় প্রথম চার ব্যাটসম্যানকে ফিরিয়েছে ১০২ রানে। স্পিনারদের মধ্যেও সাকিব ও সাব্বির খুব একটা খারাপ করেননি।

বিশ্বকাপের আগে এসব বাংলাদেশের জন্য ভালো কিছু বলে করছেন গাঙ্গুলিও। তিনি বলেছেন, বাংলাদেশের বোলাররা খুবই ভালো করেছে। বিশেষ করে নতুন বলে। পেসাররা নতুন বলের পুরোপুরি ব্যবহার করতে পেরেছে। শুরুতেই তারা ভারতের চারটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছে। কিন্তু ধোনি, রাহুল ও পান্ডিয়া তিনজনই তাদের স্পিনারদের বিরুদ্ধে খুব ভালো করেছে। মূলত দুই দলের স্পিনাররাই পার্থক্য গড়ে দিয়েছে।

গাঙ্গুলি মনে করছেন, এটা কেবলই প্রস্তুতি ম্যাচ, বিশ্বকাপের মূল ম্যাচে ঠিকই ভালো করবে বাংলাদেশ। তিনি বলেন, এটা একটা প্রস্তুতি ম্যাচ। তারা ভিন্ন কম্বিনেশনের মাধ্যমে নিজেদের খেলোয়ারদের যাচাই করে নিয়েছে সেদিন। এ কারণেই তারা এতো বড় ব্যবধানে হেরেছে। কিন্তু তারা এটা থেকে বেরিয়ে আসবে এবং বিশ্বকাপে ভালো কিছু উপহার দিবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here